স্থায়ী ঠিকানা
- শাহরিয়ার মোঃ রায়হান ২৯-০৩-২০২৪

আছে পাপ আছে পূন্য
রয়েছে উভয়েরই ভিন্নপথ,
নিজের ইচ্ছায় বেছে নাও
তোমার চলার জীবনপথ।
জীবনপথ যাচ্ছ পেরিয়ে
ভেবে স্বর্গ-নরক বহুদূর!

হঠাৎ করেই মৃত্যু আসবে
চলার পথের গতিরোধ করবে,
সূক্ষ নিখুত হিসাব হবে
পাপ পূন্যের মাপকাঠিতে মেপে,
তখন তুমি জানবে ঠিকই
তোমার চীরস্থায়ী ঠিকানা কি?
পাবে কি চীরকাঙ্খীত স্বর্গক্ষানী
না হবে ভয়ংকর ঐ নরকবাসী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।