স্বীকারোক্তি
- সোহেল আহমদ ২৮-০৩-২০২৪

আমি ওদের দলে নই মা,
আমার মনে আছে সাতচল্লিশের কথা!
আমি ওদের দলে নই মা,
আমার মনে আছে ঊনপঞ্চাশের কথা!
আমি ওদের দলে নই মা,
আমার মনে আছে চূয়ান্ন সালের কথা!
আমি ওদের দলে নই মা,
আমার ভুলে যাইনি- ঊনসত্তরের কথা!
আমি ওদের দলে নই মা,
আমার ভুল পড়বেনা একাত্তরের কথা!

আমি ওদের দলে নই মা,
আমার এখনো মিটে যায়নি মনোব্যথা!

আমি কোন দলের নই মা,
আমার নেই যে স্বস্তিতে চলার ক্ষমতা!

আমি কোন দলের নই মা,
তাই পূরবেনা যে আমার কোন শূণ্যতা!

আমি কোন দলের নই মা,
স্বাধীনতার প্রলেপে গুপ্ত ওদের শঠতা!

আমি কোন দলের নই মা,
তাই আরোপিত হাজার বাধ্য-বাধকতা!

আমার মনে শান্তি নেই মা,
যা আছে তার সব পোষাকী বিভোরতা!

আমি কোন্দলেরও নই মা-
আমার বন্দী বদনে পরিহিত স্বাধীনতা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।