ইলিশ পান্তা খাই, বাঙ্গালি হয়ে যাই
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৩-০৪-২০২৪

খাবো আমি পান্তা দিয়ে ইলিশ ।
পালন করবো নববর্ষ ইংরেজি গান গেয়ে।
হবো আমি বাংলিশ।


আমি তৈরি করবো নতুন কিছু।
সবাই ছুটবে আমার পিছু।



ইলিশ খাবো সাথে থাকবে পান্তা ।
আমি হলাম মহাজন সবজান্তা।
সব জানি আমি ,
আমার কথা সবার চাইতে দামি।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ,অধ্যাপক আমি।



উচ্চ শিক্ষা নিয়েছি আমি পশ্চিম থেকে।
আমার মাথার চুল কারন ছাড়া যায়নি পেকে।
আমি শিক্ষা দেবো তোমাদেরকে,




আসো বিদ্যা নিয়ে যাও।
সংস্কৃতি কাকে বলে শিখে যাও।
যাহা বলিবো সত্য বলিবো ,.
পশ্চিম থেকে যাহা দেখেছি তাহাই পালন করিবো।
বাংলার সংস্কৃতির একটা সিলমোহর আছে তাতে।



মেইড ইন বাংলাদেশ।
এটাই শুরু এটাই শেষ।



আসো এখন ইলিশ খাই।
সাথে গরম ভাতের পান্তা মিশাই।
তার পর বাংরেজি ভাষা চর্চা করে।
আধুনিক বাঙ্গালি হয়ে যাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।