আমার ভালবাসা একটি লাল ফুলের মত
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

আমার ভালবাসা একটি লাল ফুলের মত
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন


আমার ভালবাসা একটি ফুলের মত,
একটি লাল গোলাপ ।
যে গোলাপ সদ্য ফুটেছে।
আমার ভালবাসা একটি গানের মত ।
যে মিষ্টি সুর নিয়ে খেলা করে।

মনকে মাতাল করে রাখে।
একটি নতুন প্রাণ দান করে কবিকে।

আমার ভালবাসা একটি লাল ফুলের মত
যে ফুল দেখতে ,
তোমরা সবাই পাগলের মত দিশেহারা ।


একটি সুন্দর শিল্প আছে যে প্রেমে
কবিদের কবিতা ,শিল্পীর গানের মত।
কোন সৌন্দর্য নাই তাতে,
তবু এই প্রেম অমর , অবিনশ্বর।


আমি একটি গভীর প্রেমে মগ্ন।
এই অবিনশ্বর প্রেমের সাথে,
একটি নারীর প্রেম।

এখনো আমি সেই প্রেমে ডুবে আছি ।
আগামী আমার এই প্রেমে নিমজ্জিত।
আমি এই প্রেমে বাস করি ।
একটি গভীর ভাবনা কে সত্য করে।




এই প্রেম কখনো মরবে না ।
ভবিষ্যত হয়ে থাকবে সব নারীর মনে।
রক্তে ,ঘামে,ডি এন এতে ,
কবিদের মনে,প্রাণে,ভাবনাতে।

হে আমার প্রিয়া।
যখন সকল সমুদ্র শুকিয়ে কাঠ হবে।
রবির তাবে গলে যাবে পাথর ।
তখনো আমি তোমাকে ভালবাসবো,

আজ যেমন বলতে পারি ,ভালবাসি ।
তখনো তোমাকে বলব ,প্রিয়া,
যখন মরূতে বালির ঝড় আসবে।
চারদিক অন্ধকার হবে,
তাপ চলে আসবে মাথার কাছে,
তখনো আমি তোমাকে বলব ,প্রিয়া ।


এবং আমার বিদায়ের দিনে ,
আমার ভালবাসা যখন একাকি হয়ে যাবে।
এই আমি যদি লুটিয়ে থাকি বিছানাতে।
বা কোন শূণ্য ময়দানে।
তবু বলবে এই মন ,
আমার একটা ভালবাসা আছে।


আমি তোমাকে তখনো বলব।
প্রিয়া বলে কাছে ডাকবো।


এ পৃথিবীকে জানিয়ে যাবো।
আমার ভালবাসা একটা লাল ফুলের মত।
আমার প্রেম এই পৃথিবীর সকল সৌন্দর্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
১৭-০৪-২০১৭ ১২:০০ মিঃ

হে আমার প্রিয়া।
যখন সকল সমুদ্র শুকিয়ে কাঠ হবে।
রবির তাবে গলে যাবে পাথর ।
তখনো আমি তোমাকে ভালবাসবো,
আজ যেমন বলতে পারি ,ভালবাসি ।
তখনো তোমাকে বলব ,প্রিয়া,
যখন মরূতে বালির ঝড় আসবে।
চারদিক অন্ধকার হবে,
তাপ চলে আসবে মাথার কাছে,
তখনো আমি তোমাকে বলব ,প্রিয়া ।

almamun1996
১৭-০৪-২০১৭ ১২:০০ মিঃ

এই প্রেম কখনো মরবে না ।
ভবিষ্যত হয়ে থাকবে সব নারীর মনে।
রক্তে ,ঘামে,ডি এন এতে ,
কবিদের মনে,প্রাণে,ভাবনাতে।
হে আমার প্রিয়া।
যখন সকল সমুদ্র শুকিয়ে কাঠ হবে।
রবির তাবে গলে যাবে পাথর ।
তখনো আমি তোমাকে ভালবাসবো,