মূলপাঠ
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

এলোথেলো তরী বেশি নেই দেরী
নোঙর ফেলি কই,
জলে-স্থলে ভাসি যাই আর আসি
কিসে বিরাম লই!

সুখে দুখে চলা কত ছলা কলা
দিগন্তে নেই চোখ,
দিবানিশি ভুলে ছুটে চলি ঢুলে,
কোথায় অভিমুখ?

হাসি-কাঁদি যবে রবে বা নীরবে
বাতাসে যায় ছুটে,
গোলমালে ঠাসা নাই কিছু আশা
বিষাদে যাই টুটে!

চেটে-পুটে খাই সমুখে যা পাই
উদাও লাজলজ্জা,
যম এসে গেলে দেহ যাবে হেলে
বৃথা এ সাজসজ্জা!

দিন আছে যত করি আপাতত
প্রভুর গুণ-গান,
দিনমণি গেলে অমানিশা কালে
রবেনা খানদান!

১৮/৪/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।