যুদ্ধ যুদ্ধ খেলা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কি দেখছি ? ২৯-০৩-২০২৪

যুদ্ধ যুদ্ধ খেলা
- আব্দুল্লাহ্ আল মামুন


বাজিতেছে যুদ্ধের দামামা।
এখনো জ্বলছে দেখো নাগাসাকি,
বাতাসে ইউরোনিয়ামের গন্ধ বহন করছে হিরোশিমা ।
কাঁদছে আমার বিশ্ব মা ।
বুকে সন্তান হারানোর বেদনা।


বার বার জেগে উঠে অস্ত্র ব্যবসায়ী মাফিয়া।
গর্জন দিয়ে এগিয়ে আসে কোরিয়া।
ভয় দেখাতে পরাক্রম দেখায় রাশিয়া

দেহে বহন করে মঙ্গলিয় জিন।
গর্জে উঠে মহান দেশ চীন।


এখন আসল কথায় আসি ।
বেয়াদব পরেছে রাজার জামা ।
সব কাজেই প্রয়োজন শক্তিধর মামা।
চুর পরেছে পুলিশের ড্রেস ।
মারহাবা ,মারহাবা , বেশ করেছে ,বেশ



চারদিকে চলছে যুদ্ধ যুদ্ধ খেলা।
আকাশে ,বাতাসে ,পানিতে অস্ত্রের মেলা।
রণতরী ,মিসাইলের ঘাঁটি যেখানে সেখানে
ভীতি ছড়াচ্ছে মানুষের মনে।


উলঙ্গ নৃত্য করে বিশ্ব মানবতা ।
কে কার খুনি , কে কার পিতা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০১-০৬-২০১৭ ১৪:০৯ মিঃ

এখন আসল কথায় আসি ।
বেয়াদব পরেছে রাজার জামা ।
সব কাজেই প্রয়োজন শক্তিধর মামা।
চুর পরেছে পুলিশের ড্রেস ।
মারহাবা ,মারহাবা , বেশ করেছে ,বেশ