এভাবে দেখবো ভাবিনি
- pijush kanti das - খুঁজে ফিরি নিজেকে ১৭-০৪-২০২৪

"এভাবে দেখবো ভাবিনি "
____________________________
পীযূষ কান্তি দাস
____________________________
তোমাকে দেখেছিলাম কলেজ ক্যান্টিনে -
তারপর প্রতিদিন -প্রতিক্ষণ ছিলে মনে মনে ।
কনকচাঁপার মতো রঙ
হরিণীর মতো চোখ -
একঢাল কৃষ্ণমেঘ চুল
তাকিয়ে দেখতো যত লোক ॥
হাসিতে রাশি রাশি মুক্তো যেতো ঝরে
কেঁপে কেঁপে উঠতো আমার ভিতর ,
স্থির হয়ে একপল দুঃসাধ্য যে বসা -
মনের ভিতর ছিলো একশ চার জ্বর ।
দেমাকি বড়োই ছিলে তুমি
ফুত্কারে উড়িয়ে দিতে সব ,
কাছে ঘেঁষার আমার ক্ষমতা কোথায়
তুমি ছিলে তাই -শুধুই অনুভব ॥
তিনটে বছর ধরে শুধুই দেখেছি
মুখফুটে বলি -সাধ্য কি ,
ছা -পোষা কেরানির ছেলে আমি
আর তুমি -তুমি ধনীর দুলালী ॥
আজ ফের দশবছর পর দেখা
এভাবে দেখবো কখনও ভাবিনি ,
মনোরঞ্জন হলো পেশা যে তোমার
চেটে চেটে খায় তোমায় সহস্র চাউনি ॥
(ছবি গোগোল সৌজন্যে )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।