অনুকা.
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৮-০৩-২০২৪


ভালোবাসা মানে উপর্যপরি তুমিহীনতা


ধর্মের দোহাই,
তোমাকে নিয়ে সকল অধর্ম করতে চাই।


তোর হাসিতে
আমার সকাল দুপুর সন্ধ্যা বাঁচে,
এক মূহুর্ত চুলের গন্ধ
রাতভর বুকের গভীর থেকে উঠে আসে।


সবাই ঘুমায় রাতের মোহে,
আর আমি জাগি, তোমার মোহে।


তোমার পৃথিবী ভুলে
এক মূহুর্ত আমার ভূবনে এসো,
রাতের এক একটি মূহুর্ত
সহস্র বছরের যাতনা সয়ে ভোর হয়।
এমনি কোন এক ভোর
চির বিদায় উপহার দেবে,
নিথর রবে
তোমার সত্ত্বার মোহাবেশ।


বাসর শেষে ফুল যদি বাসি হয়!
তবে বাসর সাজাতে এত আয়োজন কেন?
আকাঙ্খা মেখেই কেটে যাক এক রতি জীবন ।


তোমায় তো আর কেউ চেনেনা
সবাই চেনে এন্টাসিড,
বুকের ব‍্যাথা কেউ বুঝেনা
সবাই ভাবে গ‍্যাসট্রিক।


বুক ভরে শ্বাস নিতে পারিনা--
পুরোটা জুড়েই "তুমি"
দীর্ঘ শ্বাসটা ছাড়তে পারলে
কালবৈশাখী নস‍্যি ....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।