অসমাপ্ত-৩
- শাহরিয়ার মোঃ রায়হান ২৬-০৪-২০২৪

মাগো, একবার আবার বাংলার গর্ভে
আমি ফিরে আসতে চাই;
আমি-
বঙ্গবন্ধুর সেই বর্জ্রকন্ঠ হয়ে
নজরুলের চির বিদ্রহীর বেশে
সূর্যসেনের আদর্শ বুকে নিয়ে
সুকান্তের দেয়াশলাই রক্তে জ্বেলে
প্রিতিলতার ধৃর-নির্ভিকতা ভালোবেসে
ক্ষুদিরামের পবিত্র হাসিতে হেসে
শহীদ রুমীর গেরিলা হয়ে
বিশ্বকবির এই সোনার বাংলায়
বারে বারে ফিরে আসতে চাই!!!

মাগো, আরেক বার তুমি তোমার গর্ভে
যদি দিতে আমায় ঠাই; তবে

আমি স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হতে
আরেকটি মুক্তিযুদ্ধ করতে চাই
আমি মুক্তিসেনার মুক্তিযোদ্ধা হয়ে
পরাধীনতার সকল শেকল ছিড়ে
৭১-এর স্বপ্নের জয় বাংলাটাকে
শহীদের রক্তসমুদ্র আত্বত্যাগের
স্বপ্নের সেই বাংলাদেশকে
গড়ে তুলতে চাই।।।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।