পাবেনা কিছুই তুমি-৪
- শাহরিয়ার মোঃ রায়হান ২০-০৪-২০২৪

দেড় যুগ পেরিয়ে এখন তুমি
আশা করছো আমি তোমায় ভাবি!
তোমার মনে আজ ইচ্ছে জাগে
লিখবো কোন কবিতা তোমায় নিয়ে??
তোমার কাঙ্খিত এই সকল ইচ্ছেগুলি
আমায় কাছে তা শূন্য, দামহীন,
বহুদূর আমি আজ তোমায় ছেড়ে
পাবোনা আমায় আর তুমি ছুতে,
বহূবছর আগেই বলেছিলাম আমি
তুমি মানেই এক বিষাক্ত মরুভুমি।

মোহনীয় রূপের তোমার মুচকী হাসি
জানি মুখোশের আড়ালে নিকৃষ্ট তুমি,
কাজল মাখা মায়াবী চোখ দিয়ে
ছলনার কান্না যতও যাও ঝড়িয়ে,
জানি অর্থলোভী প্রাচুর্যের মায়াজালে জড়িয়ে
একাকিত্বের বিষন্ন দংষনে যাচ্ছো ক্ষোয়ে,
পারবেনা আমায় তুমি ঐ বিষাক্ততায় জড়াতে
তোমায় ফেলে বহুদূর আজ গিয়েছি চলে।

বহু বারই আমি তোমায় বলেছি
আমার কাছে মনটাই যে দামী,
অর্থে মোড়া তোমার ঐ বিলাসিতাকে
পারবে যেদিন ছুড়ে ফেলে দিতে,
সেদিন একবার আমায় কোর মনে
তোমায় তরে দেবো দুহাত বাড়িয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।