আকাশটা
- শাহরিয়ার মোঃ রায়হান ২৯-০৩-২০২৪

আকাশের ঐ মেঘ দেখে
ভিন্ন অনুভূতি জাগে বিভিন্ন মনে,
সাদা মেঘ পানে দৃষ্টি মেলে
কেউ বিষন্নতার দীর্ঘশ্বাস ছাড়ে;
আকাশ জুড়া মেঘের মাঝে
কেউ রূপকথার রাজ্য খোঁজে,
প্রেমযুগোল মেঘের ভরসা নিয়ে
আকাশের ঠিকানায় চিঠি লিখে;
মেঘলা কালো আকাশ দেখে
দুঃখ কারো যায় বেড়ে,
কেউ আবার খুশি হয়ে
ছুটে গিয়ে বৃষ্টিতে ভেঁজে;
আকাশটা তার অসীম বিশালতায় ঘিরে
স্থান করে দেয় সব অনুভুতিগুলোকে,
হয়তও কেউ আকাশের এই উদারতা দেখে
যায় স্তব্ধ, অবাক, বাকরূদ্ধ হয়ে!!!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।