মধুর স্বাদ
- pijush kanti das - খুঁজে ফিরি নিজেকে ১৯-০৪-২০২৪

"মধুর স্বাদ "
-----------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------_-----------_-------------_----------

দোহাই তোমায় -তাকিও না অমন
তাকিও না অমন দুষ্টুচোখে
তীক্ষ্ণ ছুরির ফলার মতো কেমন
যাচ্ছে বিঁধে আমার পেলব বুকে ।।

হেসো না ওই জলতরঙ্গের মতো
লুটাইওনা আর তোমার আঁচল ওই ,
যাচ্ছি গলে -যাচ্ছি ভেসে আমি
ভিতর ভিতর বোঝনা কেন সই ॥

হঠাত্ একি দমকা বাতাস সাথে
মুষলধারে বৃষ্টি হলো শুরু ,
লক্ষ্মীসোনা এসো না আর কাছে
বুকটা আমার করছে দুরু দুরু ॥

গুরু গুরু মেঘের ডাকটি শুনি
একি করো -জাপটে ধরলে আমায় ?
ভেতরের সেই আমি জেগে গেলে
কার সাধ্যি আজ আমারে যে থামায় ॥

বলার পরে আরো কাছে এলে
করলে পাগল আমারে চুম্বনে -
ঘুণাক্ষরেও টের পেলাম না আমি
এই দুর্বুদ্ধি ছিলো তোমার মনে ?

জীবনের এই প্রথম মধুরস্বাদে
অবশ -বিবশ আমার চেতন হলো ,
এবার আমি রইবো যে কেমনে
সেই কথাটি তুমি আমায় বলো ॥
কোলকাতা :-05-11-2016

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।