ভরাডুবি
- সোহেল আহমদ ২০-০৪-২০২৪

বাতুল মাঝির অতুল খেলায়
বিপদমুখী নাও,
কে আছো বাঁচাও...
তীরের ওদিক হুড়মুড়িয়ে
একনাগাড়ে বাও!

বিপথগামী'র শপথ ভোলাও
মিঠাপানির গানে,
কে মরে- কে জানে...
নবীণ, তোমার নির্দেশনা
কে আছে- না মানে!

ঈশান কোণায় শ্মশান-ঘাটের
যোগাড় আছে সারা,
কে দেবে পাহারা?
নরক-জলের উথলানীতে
যে পড়ে- সে মরা!

দয়াল তোমার ভয়াল নিশায়
প্রকট বায়ুর বেগ,
হৃদয়ে উদ্বেগ...
অভয় যোগাও, মড়ার প্রাণে
ঘেরা কালোমেঘ!

২৯/৪/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।