তোমার আমি
- শাহরিয়ার মোঃ রায়হান ১৯-০৪-২০২৪

অলস কোন ছুটির সকালে
এক বসে ছাঁদের কোনে
যখন বিষন্নতার ভাবনা জমে;
আমি তখন এসে কাছে
হেমন্তের মৃদু হাওয়া সেঁজে
দুঃখসব যাই মুছে দিয়ে।

শীতের দিনের শেষ বিকেলে
মিষ্টি আভায় মোড়া গধুলীক্ষনে
একা হাটো যখন বাগানটাতে;
তোমার নূপুরপড়া খালি পায়ে
শিশির ভেঁজা ঘাস হয়ে
আমিই এসে যাই ছুয়ে।

নিকশ কালো কোন আঁধার রাতে
অঝড় ধারার বর্ষা যখন আসে,
বদ্ধ জানালা খুলে দৃষ্টি মেলে
তুমি তাকাও যখন ঐ বাহিরপানে,
আমি তখন বৃষ্টির রিমঝিম সূরে
তোমার সব ক্লান্তি মুছে দিয়ে
যাই তোমার-মাঝে সুখের পরশ বুলিয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।