।।দয়ার খোলা বয়ার।।
- ইয়াছিন সাঈদ আদিল ২০-০৫-২০২৪

বসে আছি,
এমন এক ছায়াবীথি তলে,
যেথায় বসিয়া জুড়ে যায়,
সকল ব্যর্থতা,
সকল শূন্যতা।

তাপদাহের তীব্র ঝিঁলিক,
হৃদয়তলে কাঁ কাঁ করা
মরুভূমি,
সবি মিঠে যায় এই ছায়াবীথি তলে,
কেহ বলে "সমুদ্র তীর"
কেহ বলে "শান্তির আবাস"
কেহ বলে "বাতাস তল"
কেহ বলে,
কেহ বলে,
এভাবে বলতে বলতে শেষ হবেনা,
অনেক অাছে তার নাম।

তিনেক বছর আগে,
বন্ধুমহল সাথে অাড্ডার ফাঁকে,
আমি রেখেছিলাম এক নাম,
"দয়ার খোলা বয়ার"
বসে আছি
সেই নান্দনিক স্বর্গে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।