অস্বাধারণ
- মানিক মানু ২৯-০৩-২০২৪

চৈত্র আসছে,
কাঠফাঁটা রোদে নৌকায় বসে,
উদাস দাওয়ায় মাঝি,
হাসছে একা ।
তার হাসির রহস্য কি?
ওমা !
সে তো মাঝি নয়,
সে তো ও পাড়ার ছেলে,
জীবনের হতাশা ভুলে,
জীর্ণতার আবরণ খুলে,
বাইছে যে নাও,
এতেই কি সুখ ?

হ্যাঁ,এতেই সুখ।

নিজেকে ভাসাও সাধারণে,
দেখবে পাবে খুঁজে কোনো একদিন
কোনো এক অসাধারণের ভিড়ে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।