।।ভুলের পরিব্রাজক।।
- ইয়াছিন সাঈদ আদিল ২০-০৫-২০২৪

ফাগুনের শেষের দিকে,
চতুর্দশ শতাব্দীর শুরুতে,
জননীর জঠর হয়ে,
অামার অবতারণ
এই ভুল পৃথিবীতে।

সে থেকে ভুলের অাবির্ভাব।
ভুলে ভরা বসুন্ধরা,
মাতৃকোলে,
দোলে দোলে,
ভুল রোনাজারি।

ভুল ভরা ছেলেবেলা,
শৈশব,
ভুলের ছলে ভুল পথের
পথচারী।
ভুল পথে কৈশোর,
ভুলে ভুলেই ভুলের পথিক।

ভুল প্রহরে ভুল শহরে,
ভুলেতে ডুব।
ভুলের জলে হাজার ছলে
মজে অাছি ভুলের প্রেমে।

ভুলের শহরে ভুল ভালোবাসা,
ভুল প্রেম ভুল মায়া,
ভুল ছায়া।
অামি ভুলের শহরে ভুল প্রেমিক।

ভুলে ভরা মেঘ,
ভুল ভুল অাবেগ,
ভুল স্মৃতি,
ভুল প্রীতি,
ভুল চিঠি,
ভুল অাকাশে
ভুল বাতাস।
ভুল রাতে ভুল ঘুম,
ভুলের ঘোরে,
ভুল স্বপ্নে ভুল চুম।

ভুল রাতে ভুল তারা,
ভুল চাঁদের ভুল অালো,
ভুলের মেঘে ভুল বৃষ্টি।
ভুল ভেবে ভুল প্রেমে
ভুলের সৃষ্টি।

ভুল কথায় ভুল ব্যাথা,
ভুলের জন্যে হৃদে,
ভুলে ভুলেই সব ফিদে।
ভুল সাগরে ভুল ঢেউ,
ভুলের প্রেমে অাছে থেমে
ভুল কেউ।

ভুল দেশে ভুল বেশে,
ভুল দেশপ্রেমিক,
ভুল শ্রমে ভুল কর্মে
ভুল শ্রমিক।
ভুল নৌকোয় ভুল ট্রেনে,
ভুল যাত্রী।
ভুল বাড়ি ভুল গাড়ি,
ভুল দিন ভুল রাত্রি।

ভুলের ভুলে ভুল শহুরে,
ভুল কারো বাস,
ভুলের ভুলেই বারেবারে
ভুলের চাষ।

সবি ভুল সবি ভুল,
জানিনা তবে,
নির্ভুল কি?
অাছি খোজে
রোজ রোজে
নির্ভুলের।

ভুল আমি ভুল পথে,
ভুল শহরে ভুল পৃথিবীর,
ভুল পরিব্রাজক।

৪:১৫মিনিট
খুৃলশী, চট্টগ্রাম।
তাং- ৬ই মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Easin-Sayed-Adil
১১-০৭-২০১৭ ০৯:৪২ মিঃ

ভুলের ভুলত্বে ঘুরপাক কাব্য।