নিঠুর অভিমানে
- রুহুল আমীন রৌদ্র ১৮-০৪-২০২৪

কতটা আঘাতে পেয়ে পাথর গলে গলে
ধূলোয় মিশে,
কতটা দহন যাতনা লয়ে,
বরফ গলে গলে বাষ্প হয়,
কত টন চাপের নিষ্পেষণে বালিকণা জমে জমে
পাথর হয়,
তার চেয়েও শতগুণ দহন যাতনায়
দগ্ধতা অহর্নিশ,
তবুও তোমার প্রেমের পয়োধি
নিস্রোতাই বয়ে যায়,
নিশীথিনীর একবিন্দু নীহার,
আজও পেলো না মনের দূর্বা।
পাথর স্তম্ভে শমন তানে গেয়ে যায় অরণ্য পিক,
ব্যকুল তিয়াসে অচলচূঁড়া সয়ে যায় রৌদ্র দাহন,
কাদম্বিনীর এলোকেশ তবুও অস্পর্শা।
ব্যকুল তিয়াসে,
তোমারি হরষে,
তুষ্ণা দগ্ধতা প্রাণে,
তবুও মনের খিড়কি আটেছো নিঠুর অভিমানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।