ফুল ছোঁব তবুও কালিমা ছোঁব না
- শাওন সারথি ২৪-০৪-২০২৪

যদি গ্রহন না করো
আমি গনবিপ্লব ছড়াবো নাগরিক শহরে
উতপ্ত রাজপথ থেকে কুড়িয়ে নেব ঝরাপাতা।
আমার শোকের কাব্য ঝংকৃত হবে রিকশার হর্নে,
প্রিয় শহরের অমীমাংসিত ধুলোর হাওয়ায়।
ইতিহাসে আমি লিখব আমার শোক
তাতে যদি উপেক্ষা আরও তীব্র হয় হোক।
প্রিয় শহরে যদি বৃষ্টি নামে
মানুষের কামে ঘামে কারো পায়ের জলছাপ পরে রাস্তায়
তবুও মনে রেখো
মৃত্যুর কপাটে দাড়িয়ে আমি ফুল ছোঁব তবুও কালিমা ছোঁব না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।