সংশয়
- সোহেল আহমদ ২৩-০৪-২০২৪

নিগূঢ় চাহনিতে ছিল বাঁধভাঙা উদ্ভাস,
তাতে কাজলে আঁকা ছিল নিকষ কারুকার্য-
সেই কবে যে চেয়ে দেখেছি- তার কোন ইয়ত্তা নেই কিন্তু....
তোর দৃষ্টির আণবিক বিক্রিয়া আজও সক্রিয় এ ভুলোমনে!

আজও আকাশে বাতাসে শুনি সে ধ্বনি-
চোখে ভাসে সেই পৌষালি বিকেল,
নবান্নের সন্ধ্যায় তোর চুলের সেই মৌ-মৌ ঘ্রাণ,
সেই উচ্ছ্বল কলকলে হাসির বিস্ফারিত হর্ষ-
সেই কথার ধারা, সেই মধুর গান-
যার রাগে তরঙ্গায়িত হয়েছিল সুর,
আজও তা সুমধুর।

আজকে এ সবই শুধু স্মৃতি,
একটুও যার হয়নি বিস্মৃতি,
আজকের রাত্রিরা যাতে বিস্ময়াবিষ্ট-
সেই তোর অভাবে আর-
তোর প্রেমভারে এ হৃদয় বিরহবিধূর!

আমাকে কি আর একটুও মনে পড়েনা বিসখা?
জানি ভালই আছিস্,
কিন্তু ভুলে গেছিস কি না- তাতে ঢের সন্দেহ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।