পাপের গন্ধ
- মৃৎ মাহমুদ ১২-০৫-২০২৪

সবাই কেঁপে কেঁপে উঠছিলো
অত বড় ওটা আমারই ছায়া
রাত হলে ফিরে আসছিলো ধ্বংস চেতনা
শরীরে শরীর পেলেই অসাড় হয়ে যেতো পা
পেট ভরপুর দুর্গন্ধ ঢেকুর ।
অপরিচিত বাকীরা -
আগুনে গলা চট্চটে গালে হাত দিয়ে ভেবো
পরিচয় ফিরে পাবে না
চামড়ার কার্যকারিতা শেষ
চারিদিকে ভেজা কুকুরের গন্ধ
কুকুরের ভেজা পাপ
মানুষের লালায় ভেজা বিষাক্ত আওয়াজ
বিষাক্ত শ্বাসে অশ্রাব্য চিৎকার ;
সবার কানে তখন
আট পায়া আর ডিম পারা প্রাণীদের বসবাস ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।