সংকেত
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

আরেকবার আমরা পরাধীন হবো;
স্বাধীন হয়েও যখন নিরাপদ নই-
তাই আবার যুদ্ধ করবো নিরাপত্তার দাবিতে!

আরেকবার আমরা ছত্রভঙ্গ হবো;
বিভক্ত হয়েও যখন একত্র নই-
তাই আবার যুদ্ধ করবো একাত্মতার দাবিতে!

আরেকবার আমরা নির্বাসিত হবো;
ভূস্বামী হয়েও যখন বাসস্থান নেই-
তাই আবার যুদ্ধ করবো আশ্রয়নের দাবিতে!

আরেকবার আমরা বেপরোয়া হবো;
খাতির করেও যখন মূল্যায়ন নেই-
তাই আবার যুদ্ধ করবো নৈতিকতার দাবিতে!

আরেকবার আমরা বেসামাল হবো;
শিথিল হয়েও যখন মীমাংসা নেই-
তাই আবার যুদ্ধ করবো সুবিচারের দাবিতে!

আরেকবার আমরা বুলিহারা হবো;
জীবন দিয়েও ভাষার স্বকীয়তা নেই-
তাই আবার যুদ্ধ করবো মাতৃভাষার দাবিতে!

২০/৫/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।