মাকে নিয়ে গল্প
- সরওয়ার জাহান ২৭-০৪-২০২৪

মা - কে নিয়ে অনেক গল্প?
বলা যাবে না, সময় খুবই অল্প।
দশ মাস, দশ দিন ছিলাম তার পেঠে
সে কি জানত, আমি হব তার বেটে?

পেঠের ভিতরে মেরেছি কত লাথি
বাছাধন, জালিস না আমার লাল বাতি।
আমি কি শুনেছি সেই কথা
তার অসয্য যন্ত্রনার ব্যথা।

আজ উপলব্ধি করি তার কষ্টের কথা
নিজ অজান্তে নিজের মনে পাই ব্যথা
মাগো তুমি ক্রমা কর
তুমি দোয়া কর।

শুদ্ধিবেনা তোমার ঋৃণ
যদিও জীবনটা করি দান।
তোমার গুনের নাই তুলনা
তাই তো তোমাকে ভুলিতে পারি না।

তোমার মত আপন নাই কোনজন, কোন ক্ষণ
তাই তো তোমায় নিয়ে ভাবি সারাক্ষণ, সারাক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Milhan2017
২১-০৫-২০১৭ ০৬:৩৮ মিঃ

মা মা মা