এসো হে বৈশাখ
- সরওয়ার জাহান ২৯-০৩-২০২৪

এসো, হে বৈশাখ এসো
নতুন দিনের সন্ধানে।
পুরাতনকে পিছন ফেলে
নতুন জয়ের জয়গানে।
হরেক রকম খাবার নিয়ে
পান্হা ইলিশ দিয়ে।
পান্হা ইলিশ খেতে মজা
বৈশাখী দিনে সবাই রাজা।
বছর ঘুরে বৈশাখ আসে
দোকান পাটে ধুম লাগে।
দোকানীরা ব্যস্তু হাঠে
ফাক ফোকর নেই মাটে ঘাটে।
হাটে মাঠে রংয়ের ছড়ি
ভালোবাসায় নতুন জোড়ি।
বৈশাখ এলে সবাই খুশী
সবাই খুজেঁ আপন হাসি।
হাসির রাজ্যে সবাই রাজা
সবাই মিলি খায়
পান্হা আর ইলিশ ভাজা।
পান্হা ইলিশ খেতে মজা
বাংঙালীরা বড় সোজা সাজা।
বাংলা আমার, বাংলা তোমার
বৈশাখ হলো সবার। ------//////-------++++/+

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।