ভালবাসার রূপ
- ওমায়ের আহমেদ শাওন - ভাললাগা হতে ভালবাসা ২০-০৪-২০২৪

খুব শীতলতায় যখন
চোখের পাতায় ঘুম নেমে আসে,
তখন তোমাকে দেখতে পাই কেন ?
তখন তো কেবল অদ্ভূত কল্পনায় ডুবে যাওয়ার কথা !
তাহলে এমনটা হওয়ার কারণ কী ?
ইদানীং তাহলে তোমার প্রতি
ভালবাসা বেড়ে যাচ্ছে;
তাতে তো তুমি দূরে যাওয়ার প্রস্তুতি নিয়ে নিবে !

মেয়েদের ওপর ভালবাসার আগ্রহ দেখালে তো
তারা ছলনার সিদ্ধান্ত নিয়ে ফেলে।
অবাক হবার কিছু নেই,
যতটা তোমায় ভালবাসা দিব
ততটা কিন্তু ভালবাসার বিনিময় নিয়ে নিব।

পৃথিবীতে এমন তো কাউকেই দেখা যায়নি;
যে ভালবেসে বিনিময় নেয়নি,
তাহলে আমার বেলায় বিরূপ মত প্রকাশের ধৃষ্টতা দেখানো তো কোনভাবেই সমীচিন নয়।

বিনিময় ব্যতিত কখনোই ভালবাসার রূপ হয়না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।