আলোক রশ্নি
- ওমায়ের আহমেদ শাওন - সম্পূরক ২৮-০৩-২০২৪

আলো ?
তাহলে তমসাচ্ছন্ন পথে প্রদ্বীপ জ্বালো
আলো !
তাহলে দূর করো সব অন্ধকার-কালো,
মানুষে মানুষে বৈষম্য
সেসব বন্ধ করতে হোক; তব প্রচেষ্টা অদম্য।
আলো,
সর্বনাশের পথে কতজন গেল ?
সঠিক পদাতিকে !
ভুল বোঝাবুঝি থেকে ?
আমৃত্যু এনার্জী লাইটের মত জ্বেলে যাও-
স্বীয় ধর্ম অনড় থেকে ভোগ বিসর্জন দাও,
যেন ঈশ্বর দূত তুমি- জ্ঞাণ বিলাও
তব পবিত্র চরণে মোর প্রণাম লও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।