সম্পূরক
- ওমায়ের আহমেদ শাওন - সম্পূরক ২৯-০৩-২০২৪

কতকাল ধরে আলস্যে-অবসরে
হয়েছে সৃজন নব কাব্যের বহরে:
জীবন-সমাজ, সংস্কৃতি আর সভ্যতা
কতকাল চোখে এনে দিল রিক্ততা,
দেখেছি সময়-সময় নগরের বর্বরতা
আবার হয়েছে শান্ত পেয়ে আলোক সবিতা।
দিবা-রাত্রির শেষে
সময় ফুরিয়ে আসে
যেতে হবে একা
অনাগত কামনায়
অসমাপ্ত আকাঙ্খায়
পড়ে থাকা।
নীতিকথা, নীতিযুদ্ধ
অসময়ে হয় বাকরুদ্ধ
সেসময়ে যেন আরেকবার ফিরে পায় প্রাণ
জলন্ত ক্ষোভ-ঘৃণা-রাগে
চির বিদ্রোহ জাগে
অসামাজিকতার শৃঙ্খল ভেঙে করতে অবসান।
লাঞ্চিত-বঞ্চিত মানবের
দেখায় দেয়ালের ঐশ্বর্য হেরফের
কূটনীতিক-কূশলী-চতুরের
প্রথা, শ্রেণিভেদে হয় পথ অন্ধকারের।
সকল ব্যথিত হৃদয়
ভরা প্রেম চায়,
জীবন পূর্ণতা পায়- মানবতায়
কান্ডারীর স্বরূপে যোগসাধনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।