কীর্তি
- pijush kanti das ১৯-০৪-২০২৪

"কীর্তি "
----------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
সময়স্রোতে ভাসিয়ে দিয়ে ভেলা
খেলি আমরা এক্কা-দোক্কা খেলা ।
জীবন সে তো পদ্মপাতায় জল
সকল সময় তাইতো টলমল ॥

কলুরবলদ যেমনি করে ঘোরে ,
আমরাও ঠিক ঘুরছি তেমন করে ।
কালোমেঘে বিজলীর ওই ছটা
কান্না -হাসির তেমনি ঘনঘটা ॥

জীবন -মরণ ঘুরেফিরেই আসে
কেউবা ঘৃণা কেউবা ভালোবাসে ।
যাওয়ার কালে মুখে রাখো হাসি
বাজিয়ে যাও তোমার বিজয় বাঁশি ॥

চলে জীবন কালের নিয়ম ধরে ,
কর্মগুণে কেউ বাঁচে কেউ মরে ।
তাইতো কর্ম করো পরের হিতে ,
যাওয়ার পরেও থাকবে লোকের চিতে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।