প্রতীক্ষা
- নাঈম জাহাঙ্গীর নয়ন ২০-০৪-২০২৪

শহর নগর গ্রাম, গঞ্জের হাটে
মাঠেঘাটে প্রান্তরে, তীর
খাল বিল নদী'র, দ্বিপ
চারিধারে সাগর মহাসাগরের সব জল,
হিংস্র বাঘটির ক্ষুধার্ত থাবা হয়ে-
গ্রাস করার জন্য সদা অস্থির।
তবু আমি কোন ভয় পাই'ইনি...!!
স্তব্ধ পাথরের মতো, স্থির দাঁড়িয়ে
চেয়ে থাকি-দূর দিগন্তের সীমানা পেরিয়ে
তোমার আঙিনায়...।
দোয়ার খোলে বেরিয়ে আসবে তুমি
সভ্যতার আহ্বানে, মানবিকতার টানে,
প্রাণের সুখে মহাপ্রলয়ের বেগে,
যেখানে ভালোবাসা আর প্রতীক্ষা...!
ধোঁয়ে মুছে যাবে দুঃখ কষ্ট ভয়,
তৃষাতুর হৃদয়ের যতসব তৃষ্ণা...,
বাস্তবতার নির্মম পরিহাসে, অবহেলায়
জীবনের ভার বইতে বইতে ক্লান্ত,
শোকে পাথর মনটা আ-বা-র
জেগে উঠবে ভালোবাসার সুখে;
ভালোবাসায় ভরে যেতো পৃথিবী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।