প্রিয় বাবা
- সরওয়ার জাহান ২৩-০৪-২০২৪

প্রিয় বাবার কথা করনা হেলা।
গড়াবে সময় পাবে না বেলা।
বাবা ছিল খেলার সাথী
সকাল,সন্ধ্যা বেলা।

ছোট্ট বেলায় বাবার সঙ্গ ছাড়া
ছিল না কিচ্ছু।
বাবা ছিল একজন আগলে রাখত
সকল সাপ বিচ্ছু।

বাবার ছিল কত স্বপ্ন
ছেলে বড় হবে।
মানুষের মত মানুষ হবে
অবাক পৃথিবী গড়বে।

বয়সের বাড়ে প্রিয় বাবা
নতজানু আজ।
বাবাকে আদর, স্নেহে লালন করা
আজ মোর কাজ।

অজানা, অচেনা বিশ্ব ঘুরি
পাই নি মোর সেই বাবা।
যার হাত ধরে খেলেছি কত
বাল্যবেলায় সেই কানামাছি দাবা।

বাবা আজও একটি ছাতা
ভিজে না বেটা পড়ে বৃষ্টি।
শত কঠিন কষ্টে বক্ষ পাহাড়ে
গড়েছে কত অজানা সৃষ্টি।

সুখী সুন্দর পরিবার গঠন
ছিলো তার কাজ।
অসুখ, বিসুখেও হেসে খেটে
করেনি কোন লাজ।------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।