কেউ সেদ্ধ জলপাই পেতে আসে
- আরিফ শামসুল ২৭-০৪-২০২৪

সরলরেখার শেষ বিন্দুতে থামিয়ে দিয়েছি ইচ্ছের পা।
এটা গ্রীষ্মযাপন‒
ভালো বুঝি আমফুল ও জলযাত্রা।

আমরা পাই নাই রডোডেনড্রন।
শাপ পেঁচানো ম্লেচ্ছ সংসারে
বনমুখীর দল সেদ্ধ জলপাই পেতে আসে।

আমার আকাশে বেড়ানো তোমার চোখে এত দুর্বোধ্য!
ব্যবকলিত হয়েছ জোনাকির রাতে!
দেখে ফাগ লাগে নাই কি তোমার বরজে?
তুমি তবে কোন লোকে থাকো?

ম্যারাথন দৌড়ের পথে
আজ বাবার মতো থমকে আছি।
বাঁকা সড়ক অপছন্দ আমার বংশীয় রোগ।

০২.০৪.২০১৭.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।