গাঁয়ের পাশে বাবলা বনে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

গাঁয়ের পাশে বাবলা বনে
শালিক পাখি নাচে,
বনের ধারে ফিঙে নাচে
শাল পিয়ালের গাছে।

গাঁয়ের পাশে অজয় নদী
কুলু কুলু বয়ে চলে,
সাদা পাল তুলে তরীখানি
ভাসে অজয়ের জলে।

গাঁয়ের পাশে পথের বাঁকে
গরু বাছুর মোষ চরে,
গাঁয়ের রাখাল বাজায় বাঁশি
মম চিত্ত ওঠে ভরে।

রাঙা মাটির পথের দুধারে
সবুজ ধানের খেতে,
প্রভাতবেলা প্রভাত হাওয়ায়
পরাণ ওঠে মেতে।

দূর পাহাড়ের বনে বনে
পাখিরা গায় গান,
মহুল তলায় বাজে মাদল
মাতাল করে প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।