প্রিয় বনীতা আর কবিতা - ১
- মাহাবুব আলম - প্রিয় বনীতা আর কবিতা ২৪-০৪-২০২৪

প্রিয় বনীতা,
তোমার চোখে আগুন দেখি
সিক্ত হই আর বরফের মত জমে যাই,
নিঃশ্বাসে নিঃশ্বাসে ঢের অক্সিজেনে বুক ভরে উঠে ।
আকাশে আকাশে চটকা গানের আসরে নাচে
প্রিয় তারকা রাশি ।
তোমার ভালবাসা পাথরে মোড়ানো
মায়াময় গোধূলীর সূর্যের মত সুন্দর ।
পার্থক্য করি আমার বিরহের ডালা গুলোর,
হেরে গিয়ে কেঁদে উঠে ধানসিঁড়ির ঢেউ গুলো ।
তুমি আমায় খুব শৈল্পিক ভাবে ভাঙ্গতে পারো,
তুমি আমাকে খুব অমর করে রাখতে পারো,
প্রিয় বনীতা,
তুমি সব পারো, সব, সব; যা আনা সাওয়ার্ড পারতো,
তুমি আমার মায়ের মত হাসি শেখাতে পারো,
তুমি প্রেমিকার মত ছুঁয়ে দিতে পারো,
তুমি চুড়ি পরে তাল শেখাও বহতা নদদের ।
তুমি আমায় বিরহ শেখাও প্রতিনিয়ত,
আমায় নতুন নতুন দুঃখের পিতা হতে সাহায্য করো,
জলের উপর হাটতে শেখাও তুমি ।
তোমায় নিয়ে ভয়-এ কাতরাই আমি,
যদি তুমি আমায় সাগর না দেখাও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।