বাংলার মাটি বাংলার জল
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বাংলার মাটি বাংলার জল
আমি বড় ভালবাসি,
বাংলার খেতে লাঙল চষে
গ্রাম বাংলার চাষী।

বাংলার ফল বাংলার ফুল
বাংলার গাছে গাছে,
তরুর শাখে পাখিরা গাহে
উঠোনে চড়ুই নাচে।

বাংলার নদী বাংলার মাঠ
বাংলার পথে ঘাটে,
বাংলার গান গেয়ে বাউল
মেঠোপথ ধরে হাঁটে।

সবুজ বাংলায় দিকে দিকে
সবুজের আভিযান,
বাংলা আমার এদেশ আমার
বাংলায় গাই গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।