সে-ই তো মানুষ
- KHALID MOSHAROF ২৫-০৪-২০২৪

সে-ই তো মানুষ
----------------

বৃষ্টির পানি যার গায়ে পড়ে সে-ই তো মানুষ
রোদ যার গায়ে লাগে সে-ই তো মানুষ
ঝড়ে যার চোখে ধুলি পড়ে সে-ই তো মানুষ
যে একটু কাঁদতে পারে হাসতে পারে
সে-ই তো মানুষ
যার গায়ে ধুলি লাগে সে-ই তো মানুষ
জীবনে চলার পথে যার গায়ে কলঙ্ক লাগে
সে-ই তো মানুষ
সবাই কাছে ভাল হতে পারেনি যে
সে-ই তো মানুষ
সবার বিবেচনায় বুদ্ধিমান নয় যে
সে-ই তো মানুষ
ব্যস্ততায় কপাল ঘামে যার সে-ই তো মানুষ
আলাপ চারিতায় সরলতা ভরা অনানুষ্ঠানিক মুখ যার
সে-ই তো মানুষ




এরকম মানুষকে হাত দিয়ে স্পর্শ করতে মন চায়
এরকম মানুষ এক পেট ভরে আহার করোতে মন চায়
এরকম মানুষ একটি ভাল পোশাক কিনে দিতে মন চায়
এরকম মানুষের সাথে মন ভরে গল্প করতে মন চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।