গ্রাম সীমানায় আছে
- লক্ষ্মণ ভাণ্ডারী ২৯-০৩-২০২৪

গ্রাম সীমানায় আছে শিবের মন্দির,
দূর থেকে দেখা যায় অজয়ের তীর।
আম কাঁঠালের বন গ্রামখানি জুড়ে,
সাদাবক গগনেতে পাখা মেলে উড়ে।

সারি সারি তালগাছ পদ্মদিঘি পাড়ে,
বিশাল সবুজ খেত আছে চারিধারে।
পূরব গগনে ওঠে অরুণ তপন।
প্রভাতপাখির গানে হরষিত মন।

ময়না চড়ুই নাচে কাকগুলো ডাকে,
আঙিনায় খাটিয়ায় শিশু শুয়ে থাকে।
নববধূ রান্না করে খুন্তি হাতে নিয়ে,
শাশুড়ি বাটনা বাটে শিলনোড়া দিয়ে।

অজয় নদীর ঘাটে মাঝি খেয়া বায়,
দিবসের অবসানে সূর্য অস্ত যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।