ইচ্ছে
- pijush kanti das ২৯-০৩-২০২৪

"ইচ্ছে "
----------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
যাচ্ছি পথে উদাস মনে হঠাত্ ডাক
চমকে ঘুরি পেছন পানে কোথায় কে ,
জানতো যেজন বলেছিলো," গোপন থাক "
তবে আমায় এ নাম ধরে কে ডাকে ?

ডাকার লোককে হারিয়েছি বিশটি সাল
পাগলসম ঘুরছি কেবল দিক-বিদিক ,
খোলেনি তো এ যে ভীষণ উর্ণাজাল
বুঝিনি হায় আজও কে ভুল কে যে ঠিক ॥

জীবনটা আজ ছন্নছাড়া কার দোষে
একটুখানি দেয়ওনি কেউ সান্ত্বনা ,
সন্ধ্যেবেলাই 'ছাই-পাঁশ' নিয়ে যাই বসে
বোঝেনা কেউ কি যে আমার যন্ত্রণা ॥

দিনে দিনে ফুরোচ্ছে দিন বুঝছি বেশ
যন্ত্রণা হয় বুকে -পেটে এখন খুব ,
হাসির মাঝেই লুকাই আমি কাঁদার রেশ
ইচ্ছে জাগে হঠাত্ করে দিই তো ডুব ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।