নেশাগ্রস্থ
- অন্তলীন আমি ২৯-০৩-২০২৪

আজ হটাৎ বললে নির্বাসনে যাও,
তুমি নেশাগ্রস্থ।
অথচ সেদিন যখন নেশা করেছিলাম তোমায়,
একটিবারও তো বাধা দিলে না।
খুব কাছে থেকে যখন তোমার নিঃশ্বাসগুলোকে নিয়েছিলাম
বারণ করো নি
"ওগুলো বিষাক্ত, তোমাকে বাচতে দেবে না চিরকাল।"

আমি নেশা করেছিলাম তোমায়
ঠোটের মধ্যে ঠোট চেপে ধরে
তুমি নাকি আমায় দিয়েছিলে স্নিগ্ধতা,
আমি তো সেই স্নিগ্ধতার ছোবলই মুছে দিচ্ছি
কালো ঠোটে নিকোটিনের গাঢ় আস্তরণে,
অথচ আজ নাকি আমি নেশাগ্রস্থ!

অমন দু চারটে মদের বোতলে,
আমার কিছুই হবে না।
তুমার মিথ্যে কথাগুলো গিলেছিলাম বিষের মতো,
তখন আমি নাকি সুবোধ বালক ছিলেম,
আর আজ আমি ঢোক ঢোক করে গিলে ফেলি মদ
তবুও আমি নাকি নেশাগ্রস্থ...!
..
জুলাই ৮,১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।