কথা ছিল
- দন্তস্য সিফাত ২৩-০৪-২০২৪

আমার বিকাল হবার কথা ছিল, অশ্বথের শুকনা ডালে চিঠি শুকানোর কথা ছিল...
তুমি শব্দ হয়ে এদিক সেদিক, কিংবা প্রতিধ্বনি... এই শব্দ শক্তিই দুর্বল করেছিল আমার গাছের শিকড়...
আমার সন্ধ্যায় আসবার কথা ছিল, খরা-বন্ধ্যায় ফুল ফোটানোর কথা ছিল...
তুমি সুবাস হয়ে সাদা রুমাল কিংবা ফুসফুসে কলহ... এই কলহই শান্তি এনেছিল সাঁঝের মায়ায়...
আমার সরে যাবার কথা ছিল, ভর-দুপুরে পল্টন মোড়ে, মরে যাবার কথা ছিল...
তুমি ট্রাফিক জ্যামে ভিআইপি বিলাস কিংবা উল্টা পথে ভীষণ দাপট... এই দাপট আমার প্রেমে দেখানোর শপথ ছিল!!
আমাদের হারিয়ে যাবার কথা ছিল, তেপান্তরের সবুজ ঘাসে, জড়িয়ে থাকার কথা ছিল...
হারানো হলো না শুধু আমার... তুমি আর তোমার নব্যতা আমার নাব্যতা ছাড়িয়ে এস্পার-ওস্পার হয়ে চিল করছিল!!
আমাদের বৃষ্টিতে ভেজার কথা ছিল, পুরানো ছাদে পিছলা খেয়ে সুখ খোঁজার কথা ছিল...
তুমি সুইমিং পুলে সান বাথ কিংবা আয়েশি জুসে চুমুক আর আমি...
আর আমি এপিটাফের কয়েকটা অংকের ঠিক নিচে বসে ভয়াবহ কালচে আলো দেখি!!!
জুলাই ৯, '১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।