কবিতা অরণ্য
- সুদীপ তন্তুবায় (নীল) ২০-০৫-২০২৪

পাখা পেতেই মেয়েটা নদীর পাড়ে গেল ।
ছেলেটা গেল নদী ছেড়ে
মরুর বালিয়াড়ি ভেঙে
মরুদ্যান খুঁজতে.....

মেয়েটা শাড়ী বদলাতে বদলাতে
রসুনের গন্ধ মাখল হাতে,
ছেলেটার হাতে তখন লোহিত রক্ত !

এক সাম্রাজ্যে যখন রজস্বলা রাজতন্ত্র
আর একের গর্ভে তখন
গনেরিয়া গনতন্ত্রের ভ্রূণ !

তবু মেয়েটাই হল কবিতার অরন্য
আর ছেলেটা ? শুকনো নদীর উপর
উপুর করা নৌকার অন্ধকারে
আঁকড়ে থাকে নিশ্চিন্তের ঘুম !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।