নদীতে উঠেছে ঝড়
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

সূদূর আকাশে পাখিরা ওড়ে
হাওয়ায় ওড়ে পাল,
ভাটিয়ালী মিঠে গানের সুরে
বাইছে মাঝি হাল।

একটু পরেই কালো মেঘেরা
এলো কোথা থেকে,
আকাশটাকে এক নিমেষেই
দিল এসে ঢেকে।

মেঘের গর্জন বিজুলি চমক
সাথে আসে ঝড়,
নদীর কূলে বটগাছের ডাল
ভাঙছে মড়মড়।

পাখির বাসা হাওয়ায় ওড়ে
নীড় হারা পাখি,
ধুলাতে লুটায় পক্ষী-শাবক
বুঁজে আছে আঁখি।

ঝড়ের দাপটে ছিঁড়েছে পাল
ভেঙে গেছে হাল,
মাঝ দরিয়ায় মাঝির নৌকা
হলো বে-সামাল।

নদীমাঝ থেকে এসে কিনারে
নৌকা এসে থামে।
নৌকা থেকে যাত্রীরা সকলে
একে একে নামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।