স্বগতোক্তি
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

সিংহের রাজত্বে হায়েনার দাপট বাড়ছে ,
বাঘেরা আপোস করছে না , তাই ঘোল খাচ্ছে ,
পেয়ারাপাতা দুষ্প্রাপ্য আজ ছাগলের কাছে ।
ভালো জাতের একজন হায়েনা আজ
বাঘের দেবতাদের তিরস্কাররত ।
সিংহের অট্টহাসি অরণ্যে প্রতিধ্বনিত ।
তার পূজ্য অক্ষত নিরাপদ ;
বাঘের স্বগতোক্তি "এক মাঘে কি শীত যায় ?"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।