চন্দ্রমুখী প্রেম
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ১৯-০৪-২০২৪

সহস্র কাল পেরিয়ে তুমি আমি-
যখন মুখোমুখি চন্দ্রমুখী,
ঘামের গন্ধ
সরাবের ন্যায় মাতাল করে তখন
আমরা একে অপরের সংস্পর্শে...

সুনীলের মতো আমি তোমায় দেখে
দেবতা হতে চাইনা,
শুধু চাই তোমার দশ হাত
দশ হাতের স্পর্শ
যে স্পর্শে আছে আশ্রয়, আস্থা।

এ হৃদয় প্রেমহীন হলে-
তোমার প্রেমহীনতায় শব হবো,
প্রতি রাতে চাঁদ বাসি হয়ে দেখা দেবে,
জোৎম্না বিলাতে ভুলে যাবে;
সেই দিন তোমার অশ্রু ছাতিমের ন্যায়-
গন্ধ ছড়াবে......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।