তবে সেদিন কি করবো
- সুকান্ত পাল - সৃষ্টি ১৫-০৫-২০২৪

অবিন্যস্ত ডাইরির পাতার ভাঁজে লুকিয়ে রাখা,
কিছু দুঃখ, কিছু কষ্ট, আর সেইসব অতীতের স্মৃতি,
জানিনা কেনো আজ বারবার মুক্তি পেতে চাই,
অক্ষর বুননে সাজিয়ে রাখা কিছু চকিত সুখ,
আজ পৃথিবীর আলো দেখতে চাই!
সেদিনের সেই তাজা গোলাপের পাপড়ি,
আজ কালো কাঠ হয়ে জমে আছে,
ধুলো পড়া ডাইরির পাতার ভাঁজে ভাঁজে,
আজ মলিন হয়েছে ওদের যৌবন জৌলুস,
তাই বিষ ঢেলেছি ওদের প্রতিটি শিরার খাঁজে খাঁজে !
ওরা যে মরেও বেঁচে রয়, তাই আমার যত ভয়!
যদি আবার ঘটে এ প্রেমের অবক্ষয়!
তবে কি প্রেম-অহমিকায় তাঁকে চূর্ণ-বিচূর্ণ করবো ?
নাকি ওই মায়াবী হরিণী চোখে নিজেকে হারিয়ে,
আবার প্রেয়সীর হাতে হাত রাখবো !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।