বনীতা-একটা সুসম্পর্কের নাম
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

আমি শূন্য হতে পারিনি
বিশ্বাস করুন, একদমই পারিনি, পারবোও না,
আমায় রাঙ্গিয়ে দিয়ে গেছে সে বার বার,
সে? কে? ও হ্যাঁ, সে বনীতা, আমার প্রিয় মানবী ।
বনীতা......এক অপ্সরীর নাম,
প্রতিদিন এক হাজার কোটি পরী সৃষ্টি হয় তার আদলে,
চাঁদের আলো নয় সে, প্রকৃত আলোর মালকীন ঐ সূর্য,
যার আলোর শক্তিতে সব কিছু টাটকা থাকে, আর আমিও ।
সে এক আদর্শের নাম, এক প্রণয়ের নাম,
এই যে আমায় দেখছেন, আমিও তার হাসির কলরোলে,
কখনো বা কালো কেশের উন্মাদ স্পর্শে দারুন ভাবে বেঁচে উঠি ।
একটা করে সৃষ্টি করি তারই উৎসাহে,
সে সব পারে, সব, সব, সব;
পৃতিবীতে যত ভাল হয় সকল সুন্দর আর ভালই
আমার প্রিয় বনীতার দান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।