ছন্ন ছাড়া
- pijush kanti das ২৯-০৩-২০২৪

"ছন্নছাড়া"
----------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
তোমার কথা মনে পড়লে
আমার দুচোখ নদী হয়ে যায় ।
শরীর জুড়ে প্রবল জ্বর-
একশো চারও ছাড়িয়ে যায় ।
আমি ছটফট্ করি অসহ্য যন্ত্রণায়-
তাতে আজ আর কারুর কিছু যায় আসে না ॥

এখন,
ছুটি- অছুটি দুই ই সমান আমার কাছে
কাজ থাকলেই বরং ভালো ।
জীবন থেকে সকল খুশীর রঙ হারিয়ে গেছে
পড়ে আছে শুধু কালো আর কালো ॥

অলস দুপুর আমায় বড্ড জ্বালায়
আউলা -বাউলা মন -
ছুটে যাই জানালার পাশে আর
চুপটি দাঁড়াই তার গ্রীলখানি ধরে ॥

বারবার মনে পড়ে সেই সেদিনের কথা
বৃষ্টিভেজা দুজন ছিলাম ঝোড়োকাক ,
প্রথম চুমু তুমিই দিয়েছিলে আমায় আর
তোমার সাহস দেখে আমিতো নির্বাক ॥

টুপ্ টাপ করে জল ঝরে পড়ছিলো
তোমার এলোচুল থেকে -
উদ্ভাসিত স্বর্ণমুকুট বক্ষে জড়িয়ে নিয়ে
আমি কী কোন ভুল করেছিলাম সেদিন ?

তারপর আর তোমার দেখা পাইনে -
তুমি কোন অজানায় হারিয়ে গেলে চিরতরে
আমি কেমন ছন্নছাড়া হয়ে গেলাম
আর ভরে গেল জীবন কেবলই নীরব কান্নায় ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kayes
২৩-০৭-২০১৭ ১১:৫৬ মিঃ

চরম

3558
২২-০৭-২০১৭ ১৬:৪১ মিঃ

দারুণ কবিবর।

Raisu1812
২২-০৭-২০১৭ ১৪:২৭ মিঃ

ভালো লাগল