মন্ত্রণা
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

ছিঁড়ে তারকাঁটা
পাবে সাদামাটা সুগম সুন্দর পথ,
মনোবলে গতি,
না থাকলে যতি- বেগে চলবে রথ!

মিলে তেলে-জলে
যদি ছুটে চলে- দেহের বিদগ্ধ যান,
ঠিক দেখা পাবে
নয় তা খোয়াবে, গাইবে সুখের গান!

ঝেঁটে মলিনতা
আনো সফলতা, সুষম অমিয় স্বাদ;
খেটে অবিরত
হবে অবগত- আলস্যে আবৃত বাঁধ!

'হেরে হাসিমাখা
ঘুরে তীক্ষ্ণচোখা'- বীরত্ব এমনি হয়,
বিনা মনস্তাপে
সব ধাপে ধাপে থাকো অকুতোভয়!

২৩/৭/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।