বর্ষায় কলঙ্ক
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৫-০৪-২০২৪

এমন বরষায়
আমার হাতে তোমার হাত
তারপর থমকে যাক
...................মহাকাল।

যদি তুমি তাতে কাম দেখ
যেনো, আমি পাই আস্থা আর ভরসা
তোমার স্পর্শ বলে দেয়
অনুভূতির গভীরতা--

তাতে যদি তোমার কামনা জাগে
সুপ্ত বাসনা ক্ষিপ্ত হয়
সব কলঙ্ক মাথায় নেব
শুধু তোমার জন্য।

এক পশলা বৃষ্টি হলে
আমি তোমার গন্ধ পাই,
বুঝতে পারি-
বৃষ্টি তোমায় ধুঁয়েছিলো
তোমায় গায়ে মেখেছিলো।

হাত ধরতে আপত্তি!
যখন অন্ধ হয়ে জাপ্টে ধরি,
...................... হৃদয় দিয়ে ।
লোভ কী একা আমার?
তোমার গন্ধ গায়ে মাখার..।

( ৯শ্রাবণ ১৪২৪; শাহবাগ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।