পরমদয়াল প্রাণের ঠাকুর
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

পরমদয়াল প্রাণের ঠাকুর
আমার শ্রীশ্রীঅনুকূল,
জীবনে চলার পথে তুমি
হলে অকূলের কূল।

তাল নবমীর পূণ্য তিথিতে
এলে তুমি ধরাধামে,
বাংলাদেশে পাবনা জেলার
হিমায়েত্পুর গ্রামে।

মা মনমোহিনী, পিতা শিবচন্দ্র
ধন্য হিমায়েত্পুর,
সত্দীক্ষা দিয়ে সবাকার তুমি
দুঃখ করিলে দূর।

সত্দীক্ষা নিলে জীবনে কাটে
বিপদ, বাধা, ভয়,
সত্দীক্ষা নিয়ে পারবে তুমি
করতে ভুবন জয়।

প্রভাতে নিত্য করো ইষ্টভৃতি
সদা নাম কর জপ,
অহর্নিশি নাম স্মরণ করার
মানেই হল তপ।

যজন যাজন ইষ্টভৃতি করো
হয়ে ওঠো ইষ্টপ্রাণ,
সতনাম জীবের মুক্তি আনে
সবাই পায় পরিত্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।