হাট বসেছে মঙ্গলবারে
- লক্ষ্মণ ভাণ্ডারী ২০-০৪-২০২৪

লক্ষ্মণ ভাণ্ডারী
গাঁয়ের হাটতলায় হাট বসেছে
আজকে মঙ্গলবারে,
সব্জির দোকান সাজিয়ে সবে
বসেছে পথের ধারে।

আলু বেগুন কুমড়ো কচু
কলমী পালং শাক,
উচ্ছে পটল ঝিঙ্গে ঢ্যাঁড়স,
কিনতে পকেট ফাঁক।

হাঁস মুরগী ও পাঁঠার মাংস
হাটে সবই বিক্রি হয়,
চড়াদামে গোটা ইলিশ কেউ
কিনতে রাজি নয়।

ফ্রক জামা ধুতি ও শাড়ি
গামছা আর চাদর,
কেনা কাটা চলতে থাকে
সারাটা দিন ভর।

বেচাকেনা সেরে বিকেল হলে
ফেরে সবাই গ্রামে,
নির্জন হাটে দিনের শেষে
সাঁঝের আঁধার নামে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।